কক্সবাজার, শনিবার, ১৯ জুন ২০২১

উখিয়ার ক্যাম্পে ১৫৭৬ রোহিঙ্গা পরিবার পেলো সেনা বাহিনীর ত্রাণ

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী আশ্রয়শিবিরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৫৭৬ রোহিঙ্গা পরিবারকে ত্রাণ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উখিয়ার ক্যাম্প ৮ ইস্টে ত্রাণ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী। এরপর তিনি ত্রাণ বিতরণের কার্যক্রম পরিদর্শন করেন।

সেনাবাহিনী জানায়, ২২ মার্চ বালুখালী ক্যাম্পে অগ্নিকাণ্ডে ১১ রোহিঙ্গা নিহত হয়। এছাড়াও পুড়ে যায় ১০ হাজার ঘরবাড়ি। এরপর থেকে রোহিঙ্গাদের নিরাপত্তায় নিয়োজিত উখিয়া, বালুখালী ও পালংখালীর দায়িত্বরত সেনাবাহিনী ত্রাণ, তাবু ও চিকিৎসা দিচ্ছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ১৫৭৬ রোহিঙ্গা পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ও দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি দেওয়া হয়।

ত্রাণ প্রদান শেষে রামুস্থ ১০ পদাতিক ডিভিশনের ৬৫ পদাতিক ব্রিগেডের টাস্কফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী সাংবাদিকদের বলেন, গ্যাসের সিলিন্ডার থেকে ক্যাম্পে আগুনের সূত্রপাত। তাই গ্যাস ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের প্রশিক্ষণ দেওয়াসহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাসহ স্থানীয়দের এই ত্রাণ সহায়তা দেওয়া অব্যাহত থাকবে বলে জানান এই সেনা কর্মকর্তা।

পাঠকের মতামত: