কক্সবাজার, বুধবার, ৪ আগস্ট ২০২১

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিপুল সোনা ও টাকাসহ স্বামী-স্ত্রী আটক

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের স্বর্ণালঙ্কার, বিপুল পরিমাণ বাংলাদেশি ও মিয়ানমারের মুদ্রাসহ স্বামী-স্ত্রীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) -১৪ এর সদস্যরা।

আটককৃতরা হলেন— কক্সবাজারের উখিয়া ৫নং রোহিঙ্গা ক্যাম্পের ‘এ’ ব্লকের এফসিএন বাসিন্দার মো. ইসলামের ছেলে মো. আইয়ুব (৩৪), মো. আইয়ুবের স্ত্রী নুরুনেসা (৩৩)। শনিবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজারের উখিয়া রাজাপালং ইউপিস্থ রোহিঙ্গা শরণার্থী ৫নং রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের বাসিন্দার মো. আইয়ুবের বসতঘরে অভিযান চালিয়ে স্বর্ণ, নগদ টাকা তাদেরকে আটক করা হয়।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) -১৪ এর অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক বলেন, শনিবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজারের উখিয়া ক্যাম্প-৫ ‘এ’ ব্লকের বাসিন্দার মো. আইয়ুবের বসতঘরের অভিযান চালিয়ে মেঝের মাটিতে গর্ত খুঁড়ে বিপুল পরিমান অবৈধ স্বর্ণ দেশি-বিদেমি মুদ্রা মজুদ রয়েছে- এমন সংবাদের ভিত্তিতে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা সেখানে অভিযান চালায়।

এ সময় ৩টি স্বর্ণের বার, ১৯টি আংটি, ২টি জোড়া কানের দুল, ২টি ছোট টিকলি, ১টি ব্রেসলেট, ৪টি চেইন, ৪টি লকেটসহ সেইন, ২টি চুলের ক্লিপ, ৮টি চুড়ি, ১টি নাকফুল, ১টি গলার নেকলেসসহ মোট ৭০ ভরি ৮০৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। সাথে ২৬ লাখ ৩ হাজার ১২০ টাকা ও মিয়ানমারের কিয়াট ৩১ লাখ ৭৪ হাজার ৮ শত কিয়াট টাকা উদ্ধার করা হয়।

তিনি বলেন, উদ্ধারকৃত বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা ও স্বর্ণালঙ্কারের পাচারের সাথে জড়িতদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এর পিছনে কে বা কারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে খুঁজ খবর নেয়া হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: