কক্সবাজার, বুধবার, ২৩ জুন ২০২১

উখিয়ায় বিজিবি সঙ্গে গোলাগুলি: ৪ লাখ ইয়াবা উদ্ধার

সুজাউদ্দিন রুবেল::

কক্সবাজারের উখিয়ায় সীমান্তরক্ষী বাহিনী বিজিবি সঙ্গে চোরাকারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে চোরাকারবারিরা মিয়ানমারের গহিন জঙ্গলে পালিয়ে গেলেও উদ্ধার করা হয়েছে ৪ লাখ পিস ইয়াবা ট্যাবলেট।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।
এক বার্তায় তিনি জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল উখিয়া উপজেলার ২নং রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতা বাগান নামক স্থানে অবস্থান করে।

পরবর্তী বুধবার (৭ এপ্রিল) রাতে ০৮-১০ জন চোরাকারবারি সীমান্ত এলাকা থেকে বাংলাদেশে আসতে দেখে বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা ১৩ রাউন্ড গুলি করলে চোরাকারবারিরা লুঙ্গি দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ি গহিন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবির টহল দল ঘটনাস্থলে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৪ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

যার আনুমানিক মূল্যে ১২ কোটি টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানায় বিজিবির এ অধিনায়ক।
উল্লেখ্য, গত ১ জানুয়ারি থেকে চলতি মাস পর্যন্ত প্রায় ১৪ লাখ ৩০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ১০৭ জন আসামিকে আটক করেছে কক্সবাজারস্থ বিজিবির ৩৪ ব্যাটালিয়ন।

পাঠকের মতামত: