কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

উখিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ৩

কক্সবাজারের উখিয়া থানাধীন রাজাপালং এলাকায় অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এ সময় একজন রোহিঙ্গাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক হয়। কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত শনিবার রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে  উখিয়া থানাধীন রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কুতুপালং পূর্বপাড়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে অবস্থান করছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে তিনজন মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তিদের তল্লাশি করে তাদের হেফাজত থেকে সর্বমোট ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিদের বিস্তারিত পরিচয় উখিয়া কুতুপালং, ক্যাম্প-১, ব্লক-সি এফসিএন নং-১৫৪৫২২
এর বাসিন্দা হোসাইন আহাম্মদের ছেলে আবুল কালাম (৩৩), বান্দরবান নাইক্ষ্যংছড়ি আজুখাইয়া এলাকার কবির আহম্মদের স্ত্রী লায়লা বেগম (৩৫) এবং রফিক উদ্দিন এলাকার রফিক উদ্দিনের স্ত্রী মরিয়ম খাতুন (৩০) বলে জানা যায়।জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, মাদক ব্যবসায়ীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ট্যাবলেটসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে টেকনাফ ও কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে।

পাঠকের মতামত: