কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

উখিয়ায় ৫০ হাজার পিস ইয়াবাসহ তিন কারবারি আটক

কক্সবাজারের উখিয়ার থাইংখালী বাজার সংলগ্ন কেন্দ্রীয় মসজিদের সামনে অভিযান চালিয়ে ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী কিশোরকে আটক করেছে র‌্যাব-১৫ এর একটি দল। বুধবার (৭ জুলাই) রাত সাড়ে দশটার দিকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। এ সময় মাদক পরিবহণের অভিযোগে জব্দ করা হয় সিএনজি।

আটককৃতরা হলেন, উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী উত্তর রহমতের বিল েএলাকার মো: মফিজ প্রকাশ মফিজের ছেলে মো: সরওয়ার আলম(২২), ধামনখালীএলাকার ছৈয়দ আহমদের ছেলে মো: মোবারক (১৮) এবং উত্তর রহমতের বিল এলাকার মো: মিয়ার ছেলে আব্দুল্লাহ আল মামুন (২১)।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তার পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী ইয়াবা ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে সিএনজি যোগ কক্সবাজারের দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল রাত সাড়ে দশটার দিকে থাইংখালী বাজারস্থ কেন্দ্রীয় মসজিদের সামনে প্রধান সড়কের উপর তল্লাসি অভিযান শুরু করে। এক পর্যায়ে টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি সিএনজি র‌্যাবের চেকপোস্টের সামনে আসলে র‌্যাব সদস্যরা থামার নির্দেশনা দেয়। এসময় সিএনজি থেকে পালানোর সময় তিনজনকে গ্রেফতার করা হয়। আরো দুই জন পালিয়ে যায়।

পরে ধৃত আসামী ও সিএনজির ভেতরে থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবা পরিবহনের দায়ে জব্দ করা হয়েছে সিএনজিও।

জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিরা স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান।

পাঠকের মতামত: