কক্সবাজার, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

উখিয়ায় ৬ লাখ ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করলো র‍্যাব

কক্সবাজারের উখিয়ায় ৬ লাখ পিস ইয়াবাসহ এক রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন (র‍্যাব-১৫)

শনিবার (২৫ ডিসেম্বর) রাত ১২টা ৫০ মিনিটের দিকে উপজেলার বালুখালী উখিয়ার ঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করে।

র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল জানতে পারে মায়ানমার থেকে বালুখালী এলাকায় ইয়াবার একটি বিশাল চালান পাচার হচ্ছে।

এ সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল উক্ত স্থানে বিশেষ নজরদারি শুরু করে এবং এরই প্রেক্ষিতে রাত ১২টা ৫০ মিনিটের দিকে একটি সংঘবদ্ধ চক্র কয়েকটি বস্তা পাচার করার জন্য প্রচেষ্টা চালায়। এসময় র্যাবের আভিযানিক দল বালুখালী উখিয়ারঘাট কাস্টমস স্টেশন জামে মসজিদ সংলগ্ন রাস্তায় পৌঁছালে র্যাবের উপস্থিতি টের পেয়ে বস্তা ফেলে পালিয়ে যাওয়ার প্রাক্কালে এক মাদক কারবারিকে আটক করে র‍্যাব। পরে মাদক কারবারিদের ফেলে যাওয়া বস্তা তল্লাশি করে ৬ লক্ষ ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃত মাদক কারবারি হলেন, বালুখালী রোহিঙ্গা শিবিরের ক্যাম্প ৯ এর সি-১৫ ব্লকের মোঃ কালুর ছেলে মাহাত আমিন (১৮)।

এদিকে, ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন যাবৎ একটি সংঘবদ্ধ চক্র ঐ স্থান দিয়ে বিভিন্ন চোরাচালান মালামাল এবং মাদকদ্রব্য পাচার করে আসছে এবং উক্ত পাচারকারী চক্রে রােহিঙ্গা ছাড়াও কয়েকজন বাংলাদেশী জড়িত রয়েছে আছে বলে সে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন এবং উক্ত ঘটনার সাথে সম্পৃক্ত অন্যান্য আসামীদের চিহ্নিতপূর্বক গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

পাঠকের মতামত: