কক্সবাজার, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

উখিয়া বালুখালিতে ১৭ হাজার ৯শ পিস ইয়াবাসহ আটক রোহিঙ্গা -২

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া।

কক্সবাজারের উখিয়া পালংখালী ইউপিস্থ বালুখালী এলাকায় অভিযান পরিচালনা করে ১৭,৯০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন রােহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

র‍্যাব-এলিট ফোর্স হিসেবে আত্নপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন প্রকার অপরাধ নির্মূলের লক্ষে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে ।

 

আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে বিভিন্ন ধরনের অপরাধ চিহ্নিতকরণ এবং তার প্রতিরােধে র্যাব সর্বদা কাজ করে আসছে ।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫) কক্সবাজারের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, র‍্যাব-১৫ কক্সবাজার গােপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে , কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউপিস্থ বালুখালী ব্রীজ এর পার্শ্বে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে ।

 

উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫,এর একটি চৌকস আভিযানিক দল বৃহস্পতিবার ( ৯ সেপ্টেম্বর ২০২১ ) আনুমানিক ০৫;৩০ ঘটিকায় উপরােক্ত স্থানে পৌছালে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুইজন মাদক কারবারী পালিয়ে যাওয়ার প্রাক্কালে আটক করে।

আটককৃতরা হলেন মােহাম্মদ ইসলাম ( ৩৪ ) পিতা- নুরুল ইসলাম , মাতা – আম্বিয়া খাতুন , সাং – রক ৩৪ বি , ক্যাম্প- ৮ ই , বালুখালী রােহিঙ্গা ক্যাম্প ; ২। শফিকুর রহমান ( ২২ ) , পিতা- মৃত হাফেজ আহম্মেদ , মাতা খতিজা , সাং- ব্লক -৪০ বি , ক্যাম্প -৮ ই , বালুখালী রােহিঙ্গা ক্যাম্প।

 

ঐ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীদের দেহ এবং হাতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে সর্বমােট ১৭,৯০০ ( সতের হাজার নয়শত ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় ।

 

জিজ্ঞাসাবাদে ধৃত আসামীগণ স্বীকার করে যে , তারা পরস্পর যােগসাজসে জব্দকৃত মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল ।

গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে ।

পাঠকের মতামত: