কক্সবাজার, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

কক্সবাজারের ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা, টেকনাফ সাংবাদিক ফোরামের তীব্র নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি::

কক্সবাজারের খুরুশকুলের পাহাড় কাটা নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশ করায় স্হানীয় পত্রিকা দৈনিক সমুদ্রকন্ঠ এবং মাল্টিমিডিয়া ওয়েব পোর্টাল ‘দি টেরিটোরিয়াল নিউজ (টিটিএন) সহ ৬ জন সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেছেন জাহাঙ্গীর কাশেম নামে এবি পার্টির এক নেতা। আদালতে মামলাটি দায়ের করেন তিনি।

এতে আসামী করা হয়েছে টিটিএন এর প্রধান সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, দৈনিক সমুদ্রকণ্ঠের সম্পাদক মঈনুল হাসান পলাশ ও বার্তা সম্পাদক আমিরুল ইসলাম মোঃ রাশেদ, টিটিএন এর বার্তা প্রধান তৌফিকুল ইসলাম লিপু, প্রধান প্রতিবেদক আজিম নিহাদ, নিজস্ব প্রতিবেদক সানজীদুল আলম সজিবসহ ৬ জন সাংবাদিকে।

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেও পাহাড় খেকো কর্তৃক মিথ্যা মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন টেকনাফ সাংবাদিক ফোরাম। দ্রুত এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বিবৃতি জানিয়েছেন টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ আশেক উল্লাহ ফারুকী ও আমান উল্লাহ কবির, মোহাম্মদ জোবাইর, মিজানুর রহমান মিজান, আবসার কবির আকাশ,জিয়াউর রহমান, মোঃ শফি, মোঃ আরাফাত সানী, নাছির উদ্দীর রাজ, মোহাম্মদ জোবাইর (২) সামী জাবেদ, আহম্মদ উল্লাহ রিয়াদ,মোঃ শেখ রাসেলসহ সকল নেতৃবৃন্দ এক বিবৃতিতে দাবী করেন, প্রশাসনের উদাসীনতার সুযোগে খুরুশকুলসহ জেলাজুড়ে প্রতিনিয়ত পাহাড় কেটে সাবাড় করছেপা হাড়খেকোরা। মামলার বাদী জাহাঙ্গীর কাশেমের বিরুদ্ধে পাহাড় কাটার অপরাধে একাধিক মামলাও রয়েছে। দৈনিক সমুদ্রকন্ঠ ও টিটিএনে প্রচারিত প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যবহুল ও বস্তুনিষ্ঠ। শুধুমাত্র সাংবাদিকদের হয়রানি ও কণ্ঠরোধ করার জন্য মিথ্যা মামলার আশ্রয় নিয়েছেন। দ্রুত এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। পাশাপাশি চিহ্নিত পাহাড়খেকোদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিয়ে পাহাড়গুলো রক্ষা করার আহ্বান জানায় সংগঠনটি।

পাঠকের মতামত: