কক্সবাজার, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

কক্সবাজারে গভীরসমুদ্র থেকে ৪৩ ডাকাত আটক করল কোস্ট গার্ড

কক্সবাজার লাইট হাউজ হতে আনুমানিক ৩৭ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে M V LADINDA নামক একটি স্ক্র্যাপ VESSELএ একদল ডাকাত ডাকাতি করছে এমন খবর পেয়ে কোস্ট গার্ড পূর্ব জোন অভিযান চালিয়ে গভীর সমুদ্র এলাকা থেকে ২ টি বোটসহ ৪৩ ডাকাত আটক করে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাত আনুমানিক ১২টা ১০ মিনিটের সময় AHZ শিপিং এর একজন Agent কর্তৃক কোস্ট গার্ড পূর্ব জোনকে অবহিত করা হয়।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃকমান্ডার বিএন খন্দকার মুুনিফ তকি বলেন, কক্সবাজার লাইট হাউজ হতে আনুমানিক ৩৭ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে AHZ শিপিং এর একজন Agent কোস্ট গার্ড পূর্ব জোনকে অবহিত করা হয়। খবর পেয়ে বিষয়টি তদন্তের নিমিত্তে সমুদ্রে টহলরত বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ মনসুর আলী দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল ২ টি বোটযোগে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

একপর্যায়ে কোস্টগার্ডের একান্ত প্রচেষ্টার ফলে ডাকাত দল কে ধাওয়া করে ২ টি বোটসহ ৪৩ জন ডাকাতকে M V LADINDA জাহাজ হতে ডাকাতিকৃত বার্থিং হাউজার, স্টীলওয়ার রোপ ও অন্যান্য মালমালসহ আটক করা হয়।

আটককৃত ডাকাতরা সবাই চট্টগ্রাম এবং কক্সবাজার এলাকার বাসিন্দা। জব্দকৃত মালামাল এবং আটককৃত ডাকাতদের পতেঙ্গা থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পাঠকের মতামত: