কক্সবাজার, বুধবার, ২৩ জুন ২০২১

কক্সবাজারে র‍্যাবের সঙ্গে গোলাগুলি: ২ মাদক কারবারী আটক

কক্সবাজার সদরে র‌্যাবের সঙ্গে গোলাগুলির পর দুই মাদক ব‌্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার হয়েছে। র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকালে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের লিংকরোড এলাকার মেরিন সিটি কমপ্লেক্সের সামনে গোলাগুলির এ ঘটনা ঘটে।

আটক দুজন হলো- কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ মুহুরীপাড়ার মো. আব্দুল্লাহর ছেলে মেহেদী হাসান বাবু (১৭) এবং রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের কাইম্যারঘোনা এলাকার আবদুল করিমের ছেলে মো. তারেকুল ইসলাম (১৯)।

ঘটনায় আটকদের মধ্যে মেহেদী হাসান বাবুকে গুলিবিদ্ধ অবস্থায় এবং তারেকুল ইসলামকে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া দিয়ে ধরা হয়েছে বলে জানান র‌্যাবের এ ব্যাটালিয়ান অধিনায়ক।

উইং কমান্ডার আজিম বলেন, ‘‘বৃহস্পতিবার বিকালে কক্সবাজার সদর উপজেলার লিংকরোড এলাকার মেরিন সিটি কমপ্লেক্সের সামনে মাদকের চালান লেনদেনের জন্য কতিপয় লোকজন অবস্থান করছে। এমন খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এতে ৮/১০ জন সংঘবদ্ধ অস্ত্রধারী ঘটনাস্থলে ছিল। সেসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে।

‘এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় এবং অন্যরা পালিয়ে যাওয়ার সময় অপর একজনকে অক্ষত অবস্থায় আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশী করে চার হাজার ইয়াবা, একটি দেশিয় তৈরি বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়।”

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, ‘গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠান।’

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান উইং কমান্ডার আজিম আহমেদ।

পাঠকের মতামত: