কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

কক্সবাজারে ১৪ লাখ ইয়াবা পাচারের দায়ে ৩ জনের যাবজ্জীবন

মাদকের সর্ববৃহৎ চালান ১৪ লাখ পিস ইয়াবার আটক এবং ইয়াবা বিক্রির এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ নগদ টাকা উদ্ধারের মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে সাজাপ্রাপ্ত মূলহোতা জহুরুল ইসলাম প্রকাশ ফারুক ও নুরুল আমিন প্রকাশ বাবুকে পাঁচ লাখ টাকা করে অর্থদণ্ড এবং দণ্ডিত আবুল কালামকে দুই লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে প্রত্যেককে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে৷

বৃহস্পতিবার ১৬ মার্চ কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল দেশের ইতিহাসের সর্ববৃহৎ ইয়াবার চালান জব্দ ও নগদ টাকা উদ্ধারের চাঞ্চল্যকর এ মামলাটির রায় ঘোষণা করেন।

এ ছাড়া উদ্ধারকৃত ইয়াবা বিক্রির দুটি বস্তাভর্তি নগদ এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেওয়া হয়েছে। রায়ে শেখ আবদুল্লাহ (১৯) নামে একজন বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ড হওয়া আসামিরা হলেন, নজরুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম প্রকাশ ফারুক (৩৭), মোজাফফর আহমদের ছেলে নুরুল আমিন প্রকাশ বাবু (৫৫) এবং আবুল হোসেনের ছেলে আবুল কালাম (৫০)। এই তিন আসামির বাড়ি কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের উত্তর নুনিয়াছড়ায়। রায় ঘোষণার সময় চারজন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ। তিনি এ রায়ে তাৎক্ষণিক সন্তুষ্ট প্রকাশ করেছেন। তার আশা এ রায়ের মাধ্যমে মাদককারবারিদের অনেকে ভয়ে সংশোধন হয়ে যাবেন।

পাঠকের মতামত: