কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি- জামাত প্যানেলের সংখ্যাগরিষ্ঠ জয়

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি , সাধারণ সম্পাদক সহ মোট ১৪ টি পদে জয় লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ। এছাড়া সিনিয়র সহ সভাপতি সহ ৩টি পদে জয় লাভ করে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

নির্বাচন সভাপতি নির্বাচিত হয়েছেন ৩ বার নির্বাচিত সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী এড. আবুল কালাম ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ তাওহীদুল আনোয়ার। সিনিয়র সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. মাহবুবুর রহমান। এছাড়া বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন এড. নাজিম উদ্দিন, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. মোহাম্মদ আবদুর রশিদ, সহ সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. মোহাম্মদ কলিম উল্লাহ, পাঠাগার ও তথ্য, প্রযুক্তি সম্পাদক পদে এড. মোহাম্মদ শহীদুল্লাহ, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. শেফাউল করিম রানা, জ্যেষ্ঠ আইনজীবীদের নির্বাহী সদস্য পদে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে এড. ইকবালুর রশিদ আমিন সোহেল ও এড. শওকত বেলাল বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে এড. এ.কে.এম শাহজালাল চৌধুরী, এড. আমির হোছাইন-২, এড. আবদুল কাইয়ুম।

নবীন আইনজীবীদের ৪টি নির্বাহী সদস্য পদে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে যথাক্রমে এড. মোহাম্মদ ফয়সাল মোশারফ, এড. মুহাম্মদ জুবাইরুল ইসলাম , এড. মোঃ আবদুল খালেক এবং এড. শাহা আলম।

নির্বাচনে প্রতি বারের মতই এবারো দু’টি প্যানেল যথারীতি নির্বাচনে ১৭টি পদে এবার মোট ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।

দু’টি প্যানেলের একটি হচ্ছে-সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এবং অপরটি বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল। এছাড়া, একজন স্বতন্ত্র প্রার্থী প্যানেল বিহীন সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে সিনিয়র আইনজীবী এড. মুহাম্মদ বাকের-প্রধান নির্বাচন কমিশনার, এড. মোহাম্মদ নুরুল হুদা, এড. মোহাম্মদ রাশেদুল ইসলাম ও এড. মোহাম্মদ ফেরদাউস-কে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এড. মোহাম্মদ শফিউল হক, এড. মোস্তাক আহমদ-৪, এড. ফরিদ আহমদ, এড. নুর আহমদ-২, এড. আবু ছিদ্দিক এবং এড. সিরাজ উল্লাহ কমিশনার হিসাবে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন।

পাঠকের মতামত: