কক্সবাজার, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

দেশে করোনায় সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ১৭২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও পাঁচ হাজার ২৬৮ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ৮৮ হাজার ৪০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ২৪৮ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ চার হাজার ১০৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে এ বছরের ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যু হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৫৪টি ল্যাবে ২৪ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৪ হাজার ৬২৮টি। নমুনা শনাক্তের হার ২১ দশমিক ৫৯ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১১৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৪৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ১১৮ জন ও নারী চার হাজার ৫৪ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৪ জন ও ষাটোর্ধ্ব ৫৯ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে ২২ জন, রাজশাহী বিভাগে ২২ জন, খুলনা বিভাগে ৩২ জন, বরিশাল বিভাগে দুজন, সিলেট বিভাগে পাঁচজন, রংপুর বিভাগে নয়জন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৯৯ জন, বেসরকারি হাসপাতালে ১৪ জন ও বাসায় চারজন মারা গেছেন। এ ছাড়া হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে দুজনকে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

পাঠকের মতামত: