কক্সবাজার, শনিবার, ২৭ নভেম্বর ২০২১

কুমিল্লার মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তি শনাক্ত

কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির পরিচয় শনাক্ত করেছে পুলিশ। সিসি টিভি ফুটেজের মাধ্যমে ওই ব্যক্তির নাম পরিচয় শনাক্ত করো হয়েছে। ইকবাল হোসেন নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। বুধবার (২০ অক্টোবর) রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কুমিল্লার ঘটনায় সিসি টিভির ফুটেজ দেখেছি। এক যুবক মসজিদ থেকে কোরআন শরিফ নিয়ে রাস্তার দিকে আসে। কিছুক্ষণ পর দেখলাম তার হাতে কোরআন শরিফ নেই। হনুমান ঠাকুরের গদা হাতে নিয়ে সে ঘোরাঘুরি করছে’।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ওই ব্যক্তিতে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন,  ওই ব্যক্তি মোবাইল ব্যবহার না করায় তাকে ট্র্যাক করা যাচ্ছিল না। সে ঘন ঘন স্থান পরিবর্তন করছে। তাকে নজরদারিতে রেখেছি। যেকোনো সময় তাকে গ্রেপ্তার করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এ বিষয়ে, বুধবার কুমিল্লার পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়েছে। ইকবাল হোসেন নামে এক ব্যক্তি কুমিল্লার পূজা মণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন’।

কুমিল্লার ঘটনায় এ পর্যন্ত পুলিশ ও অন্যানরা বাদী হয়ে কুমিল্লার ৩ টি থানায় ৮ টি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাত অন্তত ৮০০ জনকে আসামি করা হয়েছে।

পাঠকের মতামত: