কক্সবাজার, শনিবার, ৩১ জুলাই ২০২১

ঝুঁকি নিয়ে চলছে পারাপার

টেকনাফের ঝিমংখালী সেতুর বেহাল দশা

মোঃ শেখ রাসেল, টেকনাফ::

কক্সবাজার টেকনাফ প্রধান মহাসড়ক ঝিমংখালি টানা ব্রিজ সড়কের ওপর অবস্থিত সেতুর এমন হাল হয়েছে। প্রতিদিন বড় বড় যানবাহন সেতুটি পার হওয়ার সময় এর মাঝের একটি অংশ ধসে গেছে।

ঝুঁকিপূর্ণ এই সেতু পারাপার করতে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন গাড়ি চালক সহ পুরো টেকনাফ উপজেলা বাসী। সম্প্রতি সরেজমিনে দেখা গেছে, ২০ ফুট লম্বা ও ১০ ফুট চওড়া সেতুটির মাঝামাঝি অংশে ৩ থেকে চওড়া গর্ত হয়েছে। এর ফলে কক্সবাজার -টেকনাফ প্রধান সড়কে ভারী যানবাহন ও অটোরিকশা চলাচল করলেও অতস্কে তাকে চালকরা কারণ দুর্ঘটনা হতে পারে যে কোন সময়।জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন । এতে এই অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেছেন অনেক দিন আগে এ সেতুটি নির্মাণ করা হয়। সেতুটি কক্সবাজার -টেকনাফ প্রধান সড়কের মানুষ যাতায়াত করেন। এই সেতুটি কক্সবাজার -টেকনাফ চলাচলের একমাত্র সেতু।এটি বিকল্প সড়ক নাই।

সেতুটি জনগুরুত্বপূর্ণ বিধায় দ্রুত সংস্কার জরুরি হয়ে পড়েছে।স্থানীয় বাসিন্দা যুবলীগ নেতা হেলাল উদ্দিন আশিফ জানান, সেতু ভেঙে যাওয়ায় রিকশা ও সিএনজি সব ধরনের ভারী যানবাহন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। হোয়াইক্যং ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন জানান, গুরুত্বপূর্ণ এ সংযোগ সেতুটি যে কোন মুহূর্তে দুর্ঘটনা হতে পারে টেকনাফ বন্দর থেকে রাতে গাছের ট্রাক চলাচল করে আমি হোয়াইক্যং ইউনিয়ন বাসীর পক্ষে থেকে সংস্কারের জন্য উপজেলা প্রশাসনকে দৃষ্টি আকর্ষণ করতেছি ।

টেকনাফ উপজেলা প্রকৌশলী এ সেতুটি সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষক প্রতি আহ্বান জানাচ্ছি
নিউজটি শেয়ার করুন

পাঠকের মতামত: