কক্সবাজার, শুক্রবার, ১৪ মে ২০২১

টেকনাফে উপজেলা প্রশাসনের অভিযানে জরিমানা

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন তৃতীয় দিন আজ শুক্রবারেও টেকনাফে কড়াকড়ি লকডাউন চলছে।

টেকনাফ উপজেলায় কড়াকড়ি লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে জরিমানা করা হয়।

গতকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটজনকে ৫ হাজার ১০০টাকা জরিমানা করা হয়।

এ অভিযানের নেতৃত্বে ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আবুল মনসুর।

এসময় অভিযানের সঙ্গীয় ফোর্স হিসেবে ছিলেন টেকনাফ মডেল থানা পুলিশের টিম, সিপিপিতে কর্মরত কর্মীগণসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।
এ বিষয়ে ইউএনও পারভেজ চৌধুরী জানান, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিবিধান প্রতিপালনে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল সারা দেশব্যাপী সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিনে টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়।

এসময় হ্নীলা লেদা ও টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২ জনকে ১২ টি মামলায় ১০ হাজার ২০০ টাকা অর্থদণ্ড করা হয়েছিল।

পাঠকের মতামত: