কক্সবাজার, সোমবার, ২১ জুন ২০২১

টেকনাফে ৩২৯ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

কক্সবাজারের টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১১ মার্চ বিকাল পর্যন্ত মোট ৩২৯ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ রমধ্যে ৫টি চেয়ারম্যান পদে ১৭ জন, ৪৫টি সাধারণ মেম্বার পদে ২৫৩ জন এবং ১৫টি সংরক্ষিত আসনে ৫৯ জন। মাদক বিরোধী অভিযান শিথিল থাকায় এই সংখ্যা হাজার ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১১ মার্চ) সর্বপ্রথম ৫ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

তারা হলেন- সাবরাং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাধারণ মেম্বার পদপ্রার্থী আবুল কালাম, নুরুল আক্তার, নুর মোহাম্মদ এবং একই ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসন নং-৩ ইয়াসমিন আক্তার ও ছালেহা বেগম।
৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইউনিয়নগুলো হচ্ছে- হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিন দ্বীপ। এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছড়া ইউপি নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়নি।

৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করেছে। তারা হলেন- হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, তফসিল ঘোষণা করার পর গত তিন দিনে মোট ৩২৯ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ৫ জন প্রার্থী মনোনয়ন ফরম জমাও দিয়েছেন।

ঘোষিত তফসিল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

পাঠকের মতামত: