কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

টেকনাফ থেকে সুপারির বস্তায় লুকিয়ে বিদেশী রাইফেল নিয়ে যাচ্ছিল যুবক, অতঃপর

টেকনাফ থেকে সুপারির বস্তার ভিতরে লুকিয়ে বিদেশি জি-৩ রাইফেল নিয়ে যাওয়ার সময় এক ব্যক্তিকে আটক করেছে টেকনাফ থানা পুলিশ। টেকনাফ পৌরসভাস্থ ঝর্ণা চত্ত্বর সংলগ্ন আল করম মসজিদের সামনে তাকে আটক করা হয়।

সোমবার (১ জুলাই) টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ওসমান গনি বিষয়টি নিশ্চিত করে জানান, পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্টের মাধ্যমে টেকনাফ পৌরসভাস্থ ঝর্ণা চত্ত্বর সংলগ্ন আল করম মসজিদের সামনে পহেলা জুলাই সকাল সাড়ে ৭টার সময় তাকে আটক করা হয়

আটকৃত ব্যক্তি, রামু গর্জনিয়া দুই নাম্বার ওয়ার্ডের পূর্ব জুমছড়ি এলাকার বাসিন্দা মনির আহমেদের ছেলে মোঃ হেলাল উদ্দিন(২৫)। তবে হেলাল ধরা পড়লেও তার সাথে থাকা মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের পন্ডিতের ডেইল এলাকার বাসিন্দা লোকমান হাকিমের ছেলে মোহাম্মদ জুয়েল রানা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

আসামী মোঃ হেলালের কাছ থেকে সুপারির বস্তায় বিশেষ কায়দায় লুকানো সিলিং যুক্ত প্লাস্টিকের বাটসহ একটি বিদেশী G3 রাইফেল, যেটি প্লাস্টিকের বাটসহ লম্বায় ৩৯.৫ ইঞ্চি, ২টি ম্যাগজিন এবং ৫০ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়

পুলিশ জানায়, ধৃত আসামীকে উদ্ধারকৃত অস্ত্র-
গুলির বিষয়ে জিজ্ঞাসাবাদে তিনি কোন সদুত্তর দিতে পারে নাই কিংবা তিনি জব্দকৃত অস্ত্র-গুলির বিষয়ে কোন বৈধ কাগজপত্র উপস্থাপন করিতে পারে নাই।

পুলিশ আরো জানায়, অবৈধ অস্ত্র-গুলি নিজ হেফাজতে রেখে ১৮৭৮ সনের অস্ত্র আইন, এর 19A/19 (f) ধারার অপরাধ করায় টেকনাফ মডেল থানায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়।

পাঠকের মতামত: