কক্সবাজার, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

টেকনাফ লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন, জরিমানা আদায়

করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে টেকনাফে উপজেলা প্রশাসন। দেশজুড়ে সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউন কার্যকর করতে সীমান্ত উপজেলা টেকনাফের সড়কগুলোতে উপজেলা প্রশাসন, নৌবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যদের দখলে রয়েছে। বিনা কারণে কাউকে সড়কে পেলেই গুনতে হচ্ছে জরিমানা।

শনিবার বিকাল পর্যন্ত টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মাধ্যমে ৬১টি মামলায় ৭৫ হাজার ৪শত টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ই (ইউএনও) পারভেজ চৌধুরী।
তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মঞ্জুর, জেলা থেকে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ ও টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর স্ব স্ব ইউনিটের সমন্বয়ে পৃথক পৃথকভাবে সড়কে টহল ও অভিযান পরিচালনা করা হচ্ছে। লকডাউন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার পাশাপাশি মুখে মাস্ক না থাকায় ও বিনা কারণে ঘর থেকে বাহির হয়ে সড়কে আসার অপরাধে গুনতে হচ্ছে জরিমানা।

ইউএনও পারভেজ চৌধুরী আরো বলেন, শনিবার সকাল থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত টেকনাফ পৌরসভার বাসস্টেশন, শাপলা চত্বর, উপরের বাজার, লামার বাজার, গণি মার্কেট, লেঙ্গুঁরবিল রোড, উপজেলা পরিষদ ও বাস টার্মিনাল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন।

সড়কের বিভিন্ন মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে অস্থায়ী তল্লাশি চৌকি বসিয়ে যারা বাইরে হচ্ছেন তাদের কারণ জানার চেষ্টা করা হচ্ছে। লকডাউন চলাকালীন সময়ে জরুরী প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বের না হয়, সেজন্য মাইকিং করে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে ।

পাঠকের মতামত: