কক্সবাজার, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু আজ

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (অ্যাডমিট কার্ড) ডাউনলোড কার্যক্রম শুরু হচ্ছে আজ শনিবার (১১সেপ্টেম্বর)।

বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান।

আজ বিকেল ৩টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে শিক্ষার্থীদের সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

এ বিষয়ে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ঢাকাটাইমসকে বলেন, বিকেল ৩টা থেকে সবগুলো ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম চালু হবে। সবগুলো ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম আজকে শুরু হলেও প্রতিটা ইউনিটের পরীক্ষা হওয়ার এক ঘণ্টা আগ পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। সংশ্লিষ্ট ইউনিটগুলোর পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে তা বন্ধ হয়ে যাবে। আমাদের পরীক্ষাগুলো নেওয়া হবে বেলা ১১টায়। সুতরাং পরীক্ষার দিন সকাল ১০টার পরে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে না।

এবারের পরীক্ষা নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে। পরীক্ষার তারিখ আর পেছাবে না নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, আমরা নির্ধারিত তারিখেই পরীক্ষা নিতে সম্পূর্ণ প্রস্তুত আছি। ঢাকার বাইরের পরীক্ষা কেন্দ্রগুলোতে আমরা যোগাযোগ অব্যহত রেখেছি যাতে আমরা শিডিউল অনুযায়ী পরীক্ষা নিতে পারি। এবার পরীক্ষা আর পেছাবে না।

আগামী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হচ্ছে ভর্তি পরীক্ষা। এরপরে ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের লিখিত (অঙ্কন) পরীক্ষা, ২১ অক্টোবর বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ও ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে বেলা ১১টা থেকে।

পাঠকের মতামত: