কক্সবাজার, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

দেশে করোনায় আক্রান্তে রেকর্ড, মৃত্যু ২২০

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬ হাজার ৬৩৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১৩ হাজার ৭৬৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে সাত হাজার ২০ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৮১ হাজার ৫২১ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬২৭টি ল্যাবে ৪৬ হাজার ৪৫টি নমুনা সংগ্রহ হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ৬৭টি। করোনা শনাক্তের হার ৩১ দশমিক ২৪ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২২০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৪২ জন ও নারী ৭৮ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১১ হাজার ৬৫০ জন ও নারী চার হাজার ৯৮৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে নয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৬ জন ও ষাটোর্ধ্ব ১২১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬৪ জন, চট্টগ্রাম বিভাগে ৩৭ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে ৫৫ জন, বরিশাল বিভাগে চারজন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে ১৮ জন ও ময়মনসিংহ বিভাগে ১৩ জন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪০ জন ও বাসায় ১৩ জন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

পাঠকের মতামত: