কক্সবাজার, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

নাইক্ষ্যংছড়িতে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কবলে বিভিন্ন গ্রাম

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)::
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা  সদর সহ, বাইশারী ইউনিয়নে, টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে বিভিন্ন গ্রামের প্রায় শতাধিক বসতবাড়ি এখন পানির নিচে তলিয়ে গেছে।
মংগল বার রাত থেকে বুধবার পর্যন্ত প্রবল বর্ষনের ফলে উপজেলার সদর ইউনিয়নের নিচু এলাকা মার্মাপাড়া বাজর,সহ বাইশারি  ইউনিয়নের দক্ষিণ বাইশারী, দক্ষিণ নারিচ বুনিয়া, পশ্চিম বাইশারী, গুদাম পাড়া, মধ্যম বাইশারী,করলিয়ামুরা, উত্তর বাইশারীর অধিকাংশ বাড়ীঘরে পানি উঠেছে।
উপজেলার বিভিন্ন  ইউনিয়নে সাতে যোগাযোগ করে জানা যায় , বসতবাড়ীতে পানি উঠার ফলে মুরগী, গরু ছাগল, আসবাব পত্র, ছোট্ট ছেলে মেয়েদের অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে।  সদর ইউনিয়নের অস্তাযি বাজার পানিতে তলিয়ে যায়। এছাড়া
জানমালের নিরাপত্তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্ইশারি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি ৪টি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়ন কেন্দ্র খোলা হয়েছে। তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।
বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম জানান ৫ টি প্রাথমিক বিদ্যালয়ে ৪শতাধিক মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া উক্ত বিদ্যালয় গুলুতে থাকার ও ব্যবস্থা রয়েছে।
এছাড়া টানা বর্ষনে মধ্যম বাইশারীর বাসিন্দা সাংবাদিক  আবদুর রশিদের বসত বাড়ীর দেওয়াল ভেংগে গেছে এবং বিভিন্ন জায়গায় পাহাড় ধসে পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানান সাধারণ মানুষ।

পাঠকের মতামত: