কক্সবাজার, শুক্রবার, ১৮ জুন ২০২১

নাইক্ষ্যংছড়িতে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন তিন উদ্যমী তরুণ

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)::
করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে নাইক্ষ্যংছড়িতে তিন উদ্যামী  তরুণ অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন।
এরা হলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আ,লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,উপজেলা যুবলীগ ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো,আজিজুল হক ও সমাজ সেবক মো,আলম।
তাঁরা নাইক্ষ্যংছড়ি সদরের ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকার গ্রামের দুস্থদের মধ্যে ইতিমধ্যেই সীমিত আকারে ইফতার ও খাদ্যত্রাসামগ্রী বিতরণের কাজ শুরু করা হলেও গত ১৯ মে মঙ্গলবার সকালে সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডেইরী ফার্ম এলাকায় সামর্থ্য অনুযায়ী আরো বড় পরিসরে কিছু দরিদ্র পরিবারের মধ্যে চাল, ডাল, লবন,খেজুর, তেল,চিনি,দুধ, পেয়াঁজ, নডুলস, লাচ্ছা সেমাই,  সাবান ইত্যাদি বিতরণ করা হয়েছে।

এ কাজের অন্যতম উদ্যোক্তা মাওলানা মো,আজিজুল জানান, সদর ইউনিয়ন সাবেক  চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর আহ্বানে সাড়া দিয়ে তাঁরা ত্রাণকার্যক্রমে এগিয়ে এসেছেন এবং তাঁরা নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ করছেন।

বিভিন্ন সংকটে নাইক্ষ্যংছড়ি সদরের তিন উদ্যামী তরুণ  এর আগেও এ রকম মানবিক সেবা প্রদান করেছেন বলে তিনি জানান এবং আমাগীতে তাঁরা এই ধারা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

ত্রাণ কার্যক্রম সম্পর্কে উদ্যামী তরুণ মো,আলম  জানান, তারুণ্য  হিসেবে আমাদের দায়বদ্ধতা অনেক বেশি। ধর্মীয় ক্ষেত্রে অবদান রাখার সঙ্গে সঙ্গে আমাদের সামাজিক কিছু কাজও করা উচিত। এ লক্ষ্যে এলাকার এই তিন যুবকের উদ্যোগে এই ত্রাণ সহায়তায় এগিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমরা  করোনা পরিস্থিতিতে ঘর বন্ধি  দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছি। সবার কাছে দোয়া চাই যেন ভভিষ্যতে আমাদের সেবার পরিধি আরো বাড়াতে পারি। তিনি আরো জানান,আমরা এই তিনজনের উদ্যোগে এর আগেও বিভিন্ন দুর্যোগ, বন্যা ও শীতের সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

পাঠকের মতামত: