কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

নিবন্ধন উন্মুক্ত, সুযোগ পেলেন পঁয়ত্রিশোর্ধ্বরা

নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আবার শুরু হয়েছে গণটিকাদান কার্যক্রম। দুই মাসের বেশি সময় পর বুধবার টিকার নিবন্ধন অ্যাপ উন্মুক্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

টিকা পেতে এর আগে ৪০ বছরের বেশি বয়সীরা নিবন্ধন করতে পারতেন। সরকার এবার বয়সসীমা কমিয়ে পঁয়ত্রিশোর্ধ্বদের নিবন্ধনের সুযোগ দিয়েছে। এবার সব মিলিয়ে ২২ ক্যাটাগরির ব্যক্তি নিবন্ধন করতে পারবেন।

সকাল ১০টা থেকে সুরক্ষা অ্যাপে নিবন্ধন উন্মুক্ত করে দেয়া হয়েছে। নতুন নিবন্ধনকারীরা আগামী সপ্তাহ থেকে টিকা পাবেন বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, যাদের বয়স ন্যাশনাল আইডি কার্ড অনুসারে ৩৫ বছর অথবা তার বেশি, তারা নিবন্ধন করতে পারবেন।

করোনা প্রতিরোধী টিকা প্রদানে এবার যাদের অগ্রাধিকার দেয়া হবে তারা হলেন—করোনা মোকাবিলায় সামনের সারির যোদ্ধা, নির্বাচিত প্রতিনিধি, সিটি করপোরেশন ও পৌরসভার কর্মকর্তা, সব ধর্মের প্রতিনিধি, মৃতদেহ সংস্কারকাজে নিয়োজিত কর্মী, বিদ্যুৎ, গ্যাস, পানি, নিষ্কাশন ও ফায়ার সার্ভিসের প্রথম সারির কর্মকর্তা, রেলওয়ে স্টেশন, বিমানবন্দর, নৌবন্দর, স্থলবন্দরের কর্মচারী, সামরিক বাহিনীর সদস্য, জেলা-উপজেলায় জরুরি কাজে নিয়োজিত সরকারি কর্মচারী, ব্যাংক কর্মকর্তা ও কর্মচারী, জাতীয় দলের খেলোয়াড়, চিকিৎসা সংশ্লিষ্ট বিভাগের ছাত্রছাত্রী, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ছাত্রছাত্রী, গণমাধ্যমকর্মী, স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারী, অনুমোদিত সরকারি-বেসরকারি স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রাষ্ট্র পরিচালনায় নিয়োজিত অপরিহার্য কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী।

পাঠকের মতামত: