কক্সবাজার, মঙ্গলবার, ২২ জুন ২০২১

পশ্চিমবঙ্গে ফের মমতার তৃণমূলই আসছে!

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে রোববার সকালে গণনা শুরু হওয়ার পর হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া গেছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। সকালে প্রথমে পোস্টাল ব্যালটে ভোট গণনা শুরু হয়। এদিকে সময় যত গড়াচ্ছে তৃণমূল ও বিজেপির ব্যবধান ততই বাড়ছে।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম এবিপি আনন্দ লাইভের খবর অনুযায়ী, বেলা ১২টা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ১৯৪টি আসনে এগিয়ে তৃণমূল। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ৯৫টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৩টি আসনে।

তবে ভারতের আরেক সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, ১৮৬টি আসনে এগিয়ে তৃণমূল এবং বিজেপি এগিয়ে রয়েছে ১০৩টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৫টি আসনে।

সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূল এগিয়ে গেলেও নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই পিছিয়ে পড়েছেন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে। তৃতীয় রাউন্ডের গণনা শেষে তিনি পিছিয়ে রয়েছেন। অবশ্য সবকিছুর পরও গুঞ্জন চলছে, পশ্চিমবঙ্গে ফের মমতাই আসছে। নেটিজেনদের মধ্যেও দেখা গেছে একই আলাপ।

পশ্চিমবঙ্গে বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে আজ ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

পাঠকের মতামত: