কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

পার্বত্যাঞ্চলে এতো উন্নয়ন হল শুধু জননেত্রী শেখ হাসিনার হাত ধরে- নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুর

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে দেড়কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন বাসটার্মিনাল ভবনসহ ডজনাধিক প্রকল্পের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি-সাবেক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

সোমবার ( ৮ জুলাই) সকাল ১১ টায় এসব প্রকল্প গুলো উদ্বোধন কালে তিনি বলেন, পার্বত্যাঞ্চলে এতো উন্নয়ন হল শুধু জননেত্রী শেখ হাসিনার হাত ধরে।

তিনি বলেন-শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ, যোগাযোগসহ সব খাতের অবস্থা বর্তমানে অভূতপূর্ব। যা বিগত দিনে কেউ করতে পার নি। উপজেলার বাইশারী,ঘুমধুম,দৌছড়ি,সদর ও সোনাইছড়ি সহ ৫ ইউনিয়নের উন্নয়ন দেখে সাধারণ মানুষ খুবই খুশি।

বক্তৃতার এক পর্যায়ে তিনি একটি আধুনিক মানের মসজিদ নির্মানের আগ্রহ প্রকাশ করে বলেন, আমি ওয়াদা করছি যে, বাস টার্মিনাল এলাকায় এ মসজিদ নির্মান করবো। যেটি হবে দৃষ্টিনন্দন ও আধুনিকমানের।

সভায় সভাপতিত্ব করেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ। এতে অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমদ, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবুতাহের কোম্পানি,জেলা পরিষদ সদস্য ক্যানু ওয়ান চাক প্রমূখ। জেলা আওয়ামী লীগ সদস্য তসলিম ইকবাল চৌধুরীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া। এরপর তিনি উপজেলা যুবমহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবমহিলা লীগের সভাপতি সানজিদা আক্তার রুনা।

এছাড়া উপজেলা প্রশাসনের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন। বেলা সাড়ে ১২ টায় তিনি বন্যায় দুর্গতদের মাঝে ঢেউটিন বিতরণ শেষে উপজেলার বিশেষ মাসিক সমন্বয় সভায় যোগদেন। দুপুরে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে শিশুপার্ক সংস্কারের কাজ উদ্বোধন করার পর বিকেলে তিনি নাইক্ষ্যংছড়ি ত্যাগ করেন।

পাঠকের মতামত: