কক্সবাজার, বুধবার, ৪ আগস্ট ২০২১

পেরুর বিপক্ষে কেমন হবে ব্রাজিল দল?

ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোলের জয়ে কোপা আমেরিকার যাত্রা শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৬ টায় দ্বিতীয় ম্যাচে পেরুর মুখোমুখি হবে তারা। চলতি আসরে এটিই পেরুর প্রথম ম্যাচ।

সান্তোসের অলিম্পিক স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচটিতে নিজেদের শুরুর একাদশে কোনো পরিবর্তন আনার পক্ষে নয় ব্রাজিল। ম্যাচ জেতানো একাদশ নিয়েই মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

প্রথম ম্যাচে সাবস্টিটিউট থেকে এসে তৃতীয় গোলটি করেছিলেন গ্যাব্রিয়েল বারবোসা। তবু আজকের ম্যাচে শুরুর একাদশে জায়গা হচ্ছে না তার। নেইমার জুনিয়রের দুই পাশে থাকছেন গ্যাব্রিয়েল হেসুস ও রিচার্লিসনই। এছাড়া রক্ষণভাগ ও মাঝমাঠেও আসছে না পরিবর্তন।

পেরুর বিপক্ষে ব্রাজিলের অতীত পরিসংখ্যান ঈর্ষণীয়। এখনও পর্যন্ত ৪৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ব্রাজিলের জয় ৩৪টি আর ড্র হয়েছে ৯ ম্যাচ। বাকি মাত্র ৫ ম্যাচ জিতেছে পেরু।

কোপা আমেরিকার সবশেষ আসরের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এ দুই দল। যেখানে ৩-১ গোলে জিতে নিজেদের নবম শিরোপা জিতেছিল ব্রাজিল। এবার গ্রুপপর্বেই দেখা হচ্ছে দুই দলের। শিরোপার পথে যাত্রা শুরুর লক্ষ্যই থাকবে তাদের।

পেরুর বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, এডের মিলিটাও, মারকুইনহোস, রেনান লোদি, ক্যাসেমিরো, ফ্রেড, লুকাস পাকুয়েতা, নেইমার, গ্যাব্রিয়েল হেসুস ও রিচার্লিসন।

পাঠকের মতামত: