কক্সবাজার, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

প্রেম না, ক্যারিয়ার নিয়ে ভাবছেন দীঘি

বিরতি কাটিয়ে বড়পর্দায় নিজের উপস্থিতি জানান দিয়েছেন প্রার্থনা ফারদিন দীঘি। শিশুশিল্পী থেকে নায়িকা চরিত্রে অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে ইতিহাসভিত্তিক সিনেমাতেও অভিনয় করেছেন দীঘি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘বঙ্গবন্ধু’ বায়োপিক, শাপলা মিডিয়া ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমায় বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ মুক্তির পর বেশ প্রশংসাও পেয়েছেন। একই চরিত্রে আবার চুক্তিবদ্ধ হয়েছেন ‘মুজিব ভাই’ শিরোনামের একটি সিনেমায়।

‘মুজিব ভাই’ সিনেমাটি প্রসঙ্গে এক সাক্ষাৎকারে দীঘি বলেন, ‘আগের সিনেমায় আমাকে ১৭ বছরের ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করেছি। এবার হয়তো আরও কিছুটা বয়স বাড়বে। কারণ, নতুন গল্পে বঙ্গবন্ধুকে আরও বেশি জেলে আসা-যাওয়ার মধ্যে থাকতে দেখা যাবে।’

সম্প্রতি একটি হিন্দি গানের মিউজিক ভিডিওতে মডেল হয়েছে দীঘি। গানের শিরোনাম ‘হোটো পে নাম তেরা’। সুদীপ কুমার দীপের কথায় এতে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি ও প্রেম। ভিডিও নির্মাণ করেছেন ইভান মনোয়ার।

হিন্দি গানের মডেল হওয়া প্রসঙ্গে দীঘি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমার জন্য নতুন অভিজ্ঞতা। ন্যান্সি আপা আমার প্রিয় শিল্পী। তার প্রথম হিন্দি গানে মডেল হয়ে ভালো লাগছে।’

দীঘির ব্যক্তিগত জীবন নিয়েও ভক্তদের আগ্রহের শেষ নেই। প্রেমের গুঞ্জনে একাধিকবার খবরের শিরোনাম হয়েছেন তিনি। যদিও সেসব গুঞ্জন ধোপে টেকেনি। প্রেমের বিষয়ে আবারও নেটিজেনদের মনে প্রশ্ন ধরিয়েছেন দীঘি। সামাজিক যোগাযোগমাধ্যমে তার শেয়ার করা কবিতা থেকেই মানুষের মনে প্রশ্ন। ওই যে কথায় আছে না? প্রেমের পড়লে মানুষ কবিতা লেখে।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে অভিনেত্রী হেসে বলেন, ‘এগুলো আমার লেখা না, সংগৃহীত। কোনো কবিতা বা গানের লাইন ভালো লাগলে শেয়ার করি। আর প্রেম না, ক্যারিয়ার নিয়ে ভাবছি। বিয়েশাদি নিয়েও একদম ভাবছি না। অনেকেই লেখেন, আমি প্রেম করি। গুজব কান দেবেন না। প্রেমে জড়ালে আমার মুখ থেকেই শুনবেন।’

এদিকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমাটি প্রদর্শনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (২৭ জুলাই) উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্যের জীবন নিয়ে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। জাতির পিতার হাতে স্থাপিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি) থেকে এ যাবৎকালে এটিই প্রথম জাতির পিতার জীবনীভিত্তিক নির্মিত চলচ্চিত্র।

শাপলা মিডিয়া ইতোমধ্যে সিনেবাজ ওটিটি প্ল্যাটফর্মে সিনেমাটি প্রকাশ করেছে, যা বিনামূল্যে দেখা যাচ্ছে। টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমাটি সিনেবাজ ওটিটি প্ল্যাটফর্মে বিনামূল্যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে এবং প্রতিষ্ঠান খোলার পর সিনেমাটি প্রদর্শনের ব্যবস্থা করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: