কক্সবাজার, মঙ্গলবার, ১৮ মে ২০২১

বরের উচ্চতা ৪০ ইঞ্চি কনের ৪২!

ঝিনাইদহের শৈলককুপা উপজেলার আউশিয়া গ্রামে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন ক্ষীর্নকায় এক নারী ও পুরুষ। এ বিয়ের খবর শুনে ওই গ্রামে শত শত লোক তাদের দেখতে ভিড় করেন।

শুক্রবার (০৯ এপ্রিল) দিনগত রাতে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হয়।

বর আব্বাস উদ্দীনের বয়স ৩০ হলেও উচ্চতা মাত্র ৪০ ইঞ্চি। অপরদিকে মিম খাতুনের বয়স ১৮ এবং উচ্চতা ৪২ ইঞ্চি। দুজনের বিয়ে নিয়ে চিন্তায় ছিলেন দুই পরিবার। অবশেষে বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে বিয়ে হলো এই দুইজনের।

বর্তমানে দুই পরিবারে চলছে আনন্দ উল্লাস। আব্বাস উদ্দীন ওই উপজেলার আউশিয়া গ্রামের আজিবর মণ্ডলের ছেলে ও মিম খাতুন একই উপজেলার লক্ষনদিয়া গ্রামের ইউনুস আলীর মেয়ে।

আব্বাস উদ্দীনের বাবা আজিবর মণ্ডল জানান, আমরা কৃষক পরিবার অনেকদিন ধরে ছেলের জন্য মেয়ে খুঁজে পাচ্ছিলাম না। অবশেষে শৈলকুপার লক্ষনদিয়া গ্রামে একটি মেয়ে খুঁজে পাওয়া যায়। আমরা জানতে পারি গ্রামের ইউনুস আলীর একটি মেয়ে আছে। পরে বিয়ের পয়গাম পাঠানোর পর রাজি হয় কনের পরিবার। এরপর আসে সেই মাহেদ্রক্ষণ। শুক্রবার রাতে ছেলে আব্বাস উদ্দীনের সঙ্গে মিমের বিয়ে সম্পন্ন হয়। এই বিয়েতে ১৫ জন বরযাত্রী যায়।

শনিবার সকালে বিয়ে বাড়ি গিয়ে দেখা যায় বর-কনে পাশাপাশি বসে খোশ মেজাজে গল্প করছেন। তাদের সুখী দাম্পত্য জীবনের জন্য সবার কাছে দোয়া চান আব্বাস উদ্দীন ও মিম খাতুন।

পাঠকের মতামত: