কক্সবাজার, শুক্রবার, ১৪ মে ২০২১

বাঁশখালীতে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৫

চট্টগ্রামের বাঁশখালীল গণ্ডামারা কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১৭ এপ্রিল) দুপুরে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আজিজুল ইসলাম সর্বমোট সংঘর্ষে ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন।

নিহতরা হলেন— রাহাত (২৫), রনি (২২), শুভ (২৪), আহমদ রেজা (১৯) এবং রায়হান (২৫)।

সর্বশেষ নিহত রায়হানকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
এর আগে আজ সকাল সোয়া ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, রমজানে ইফতার, নামাজ সূচি নির্ধারণ, বেতন ভাতা নিয়ে কয়েকদিন ধরে বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। এই উত্তেজনার জের ধরে শনিবার সকালে শত শত শ্রমিক জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে খবর দেয় কর্তৃপক্ষ । পুলিশ ঘটনাস্থলে আসার পর শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ৪ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩০ থেকে ৩৫ জন শ্রমিক। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এদিকে, সংঘর্ষে ৪ শ্রমিক নিহত হওয়ার খবর পেয়ে এলাকাবাসীসহ হাজার হাজার মানুষ পুরো বিদ্যুৎ কেন্দ্র ঘেরাও করে রেখেছে। কেন্দ্রের বিভিন্ন স্থানে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ শ্রমিকরা।

পাঠকের মতামত: