কক্সবাজার, বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

বান্দরবানে গুলিতে আ.লীগ নেতা নিহত, গুলিবিদ্ধ ৫

বান্দরবান সদর উপজেলার জামছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি বর্ষণ করেছে। এ সময় সন্ত্রাসীদের গুলিতে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচুনো মারমা নিহত হন। ঘটনার সময় আতঙ্কে মারা গেছেন একজন বয়স্ক ব্যক্তি। গুলিবিদ্ধ হয়েছেন আরও ৫ জন। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে জামছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসী গ্রূপের ১০/১২ সদস্য এলোপাতাড়ি গুলি ছুড়ে। এ সময় গুলিতে আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতিসহ ২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় সাবেক যুবলীগের নেতাসহ আরও ৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। নিহতরা হলেন, সন্ত্রাসীদের গুলিতে নিহত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচুনো মারমা (৫৪) এবং আতঙ্কে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বাখোয়াই মারমা (৬৩)। গুলিবিদ্ধরা হলেন, সাবেক মেম্বার উচ থোয়াই (৬৫), যুবলীগ নেতা মংক্যা চিং মারমা (২৫), যুবলীগ নেতা হ্লামং চিং (৩০) ক্যাপোমং (৪৫) এবং প্রতিবন্ধী আধাসী (২৬)। আতঙ্কে পাহাড়ি গ্রামের মানুষেরা এদিক-ওদিন ছোটাছুটি করে। জামছড়ি বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়। চারদিকে নেমে আসে নীরবতা। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলের আশপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। হতাহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে আওয়ামী লীগের একনেতা গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। এসময় আতঙ্কে আরও একজন বৃদ্ধও মারা গেছে। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও ৫ জন। হতাহতদের উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: