কক্সবাজার, শুক্রবার, ১৪ মে ২০২১

ভারতে একদিনে আক্রান্ত ২ লাখ

প্রথমবারের মতো ভারতে একদিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ পেরিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, রেকর্ড সংখ্যক আক্রান্তের পাশাপাশি এদিনও মৃত্যুর সংখ্যা ১ হাজার পেরিয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ লাখ ৭৩৯ জন আক্রান্ত হয়েছে। গত বছরের শুরুর দিকে ভারতে করোনার সংক্রমণ ঘটার পর প্রথমবারের মতো এমন ভয়াবহ মাইলফলক স্পর্শ করলো দেশটি।

গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৩৮ জনের। গত কয়েকদিন ধরেই দেশটিতে ধারাবাহিকভাবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত অক্টোবরের শুরুতে দেশটিতে দৈনিক মৃত্যু ১ হাজারের আশপাশে ছিল। তবে তা কমে ১০০-র নিচেও নেমেছিল। এখন আবারও মৃতের সংখ্যা বাড়ছে।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় দেশ হিসেবে ভয়াবহ এই মাইলফলক স্পর্শ করলো ভারত। অবশ্য যুক্তরাষ্ট্রে শেষ পর্যন্ত একদিনে সর্বোচ্চ ৩ লাখ ৯ হাজার ৩৫ জন আক্রান্ত হয়েছিল।

উল্লেখ্য, ভারতে এ পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর সুস্থ হয়েছে ১ কোটি ২৪ লাখ ২৯ হাজার ৫৬৪ জন। সবমিলিয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১৫২ জনের।

পরিস্থিতি মোকাবিলায় ভারতের বিভিন্ন রাজ্যে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। পর্যটক আগমনের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

পাঠকের মতামত: