কক্সবাজার, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

মহেশখালীর প্যারাবনে অভিযান, দুইজনকে ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্যারাবন কেটে চিংড়ি ঘের নির্মাণের ঘটনায় অভিযান পরিচালনা করে দুই জনকে ৩ লাখ টাকা জরিমানা করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। প্যারাবন কেটে ঘের নির্মাণ নিয়ে গেল কয়েকদিন ধরে মহেশখালীতে দখল বেদখলের ঘটনায় সংঘর্ষের ঘটনা ঘটার পর অবশেষে মহেশখালী প্রশাসন এ অভিযান পরিচালনা করেন।

শনিবার (২৩ মার্চ) মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের ঘটিভাংগায় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মিকি মারমা ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ তাছবীর হোসেন এর নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে কোস্ট গার্ড, থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা অংশ নেয়।

অভিযানে এস্কাভেটর জব্দ করা হয় এবং ঘটনাস্থলে থাকা দুই ব্যক্তিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। তারা হলেন- বড় মহেশখালীর ফকিরাঘোনা এলাকার মৃত আব্দুল গনির পুত্র আবুল হোসেন (৫০) ও ময়মনসিংহের জনৈক আলাল উদ্দিনের পুত্র এমদাদুল হক (৪০)। তাদেরকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী এ জরিমানা করা হয় বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মিকি মারমা জানান, মহেশখালীর প্রাকৃতিক সৌন্দর্য্য ঘেরা এ প্যারাবনকে বনদস্যুদের হাত থেকে রক্ষা করতে উপজেলা প্রশাসন মহেশখালীর এ অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: