কক্সবাজার, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

রংপুরকে উড়িয়ে খুলনার প্রথম জয়

টানা তিন হারে বিপিএলে রীতিমতো খাবি খাচ্ছিল খুলনা টাইগার্স। চতুর্থ ম্যাচে এসে দুরন্তরুপে দেখা গেল দলটিকে। রংপুর রাইডার্সকে স্রেফ উড়িয়ে ৯ উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে তামিমরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১২৯ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাবে ৯ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় খুলনা। ৪ ওভারে ১৪ রানে চার উইকেট নেয়া খুলনার পাক পেসার ওয়াহাব রিয়াজ জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

লো স্কোরিং ম্যাচে জয়ের টার্গেটে খেলতে নেমে খুলনা টাইগার্সের হয়ে উড়ন্ত সূচনা এনে দেন তামিম ও মুনিম শাহরিয়ার। দলীয় ৪১ রানের মাথায় মুনিম শাহরিয়ার (২১ বলে ২১ রান) বিদায় নিলেও দলকে জয়ের লক্ষ্যে পৌঁছান তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

৪৭ বলে ৬০ রানের দারুণ অপরাজিত ইনিংস খেলেন তামিম। তার ইনিংসে ছিল চারটি চার ও দুটি ছক্কার মার। অন্যদিকে ৪২ বলে দুটি চার ও এক ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন জয়।

এর আগে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি রংপুর। চোটের কারণে এই ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহান। তার পরিবর্তে নেতৃত্ব দেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক।

সর্বোচ্চ ৩৪ বলে ৩৮ রানের ইনিংস খেলেন মেহেদী হাসান। ওপেনার পারভেজ হোসেন ইমন ২৫, মোহাম্মদ নাঈম ১৩, রাকিবুল হাসান ১২ রান করেন। বাকিরা ছিলেন যাওয়া আসার মিছিলে। খুলনার হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন ওয়াহাব রিয়াজ। আমাদ বাট তিনটি, নাহিদুল ইসলাম দুটি উইকেট নেন।

চার ম্যাচে তিন হার ও এক জয়ে দুই পয়েন্ট পাওয়া খুলনা রয়েছে তালিকায় পঞ্চম স্থানে। পাঁচ ম্যাচে পাঁচ জয় পাওয়া সিলেট সবার উপরে। চার ম্যাচে দুটি করে জয় ও হারে চার পয়েন্ট নিয়ে রংপুরের অবস্থান তৃতীয়।

পাঠকের মতামত: