কক্সবাজার, বুধবার, ১৯ জুন ২০২৪

রামু,উখিয়া ও টেকনাফ উপজেলায় কে কত ভোট পেয়ে নির্বাচিত হলেন

 

নিজস্ব প্রতিবেদক

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রামু,উখিয়া,টেকনাফ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

রামু উপজেলায় বিজয়ী যারা :

রামু উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে মোটরসাইকেল প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম ভুট্টো। মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি ৪৩ হাজার ৮০৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোহেল সরওয়ার কাজল পেয়েছেন ১৬ হাজার ৯৮৪ ভোট। তিনি ২৬ হাজার ৮১৯ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।

রামু উপজেলায় চশমা প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ সিকদার। তিনি পেয়েছেন ২৪ হাজার ৭৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালাহ উদ্দিন তালা প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৪০৮ ভোট। প্রজাপতি প্রতীক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুসরাত জাহান মুন্নী। তিনি পেয়েছেন ৩৪ হাজার ৫৩৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফসানা জেসমিন পপি পেয়েছেন ২৭ হাজার ৯৯৭ ভোট।

রামু উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৯৫১ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৯৯ হাজার ১২৫ জন। নারী ভোটার রয়েছে ৮৭ হাজার ৮২৬ জন। ৬৪ টি ভোটকেন্দ্রের ৪৩৪ টি ভোট কক্ষ রয়েছে।

টেকনাফ উপজেলায় বিজয়ী যারা:

টেকনাফ উপজেলায় ৫২ হাজার ৩৬৭ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে জয়ের হাসি হাসলো আনারস প্রতীকের প্রার্থী জাফর আহমদ। ৩৯ হাজার ৩৫ ভোট পেয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টিউবওয়েল প্রতীকের প্রার্থী সরওয়ার আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রফিক উদ্দিন পেয়েছেন ৩৫ হাজার ১৫৪ ভোট। নতুন চমক হিসেবে ৬১ হাজার ৪০১ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহেরা বেগম পদ্মফুল প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৩৮৪ ভোট। সে হিসেবে সেন্টমার্টিনের স্থগিত কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৩ হাজার ৭১৩ ভোট। ওই কেন্দ্রের সব ভোট যদি নিকটতম প্রতিদ্বন্দ্বীরা পায় তারপরও কেউ বিজয়ী হওয়ার সুযোগ নেই। সে হিসেবে এ তিনজনই টেকনাফ উপজেলার চূড়ান্ত বিজয়ী।

উখিয়া উপজেলায় বিজয়ী যারা :

উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে আনারস প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর কবির চৌধুরী। আনারস প্রতীক নিয়ে তিনি ৩৮ হাজার ৫২৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল মনছুর চৌধুরী পেয়েছেন ২৭ হাজার ৫২১ ভোট।

তালা প্রতীক নিয়ে ২২ হাজার ৫৯৫ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাংবাদিক রাসেল চৌধুরী এবং হাঁস প্রতীক নিয়ে ২৭ হাজার ৪৭৫ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শাহিন আক্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুন্নেসা বেবী পেয়েছেন ২৬ হাজার ৯৬০ ভোট।

উখিয়া উপজেলাায় মোট ভোটার ১ লাখ ৫১ হাজার ৫৬৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৫৫০ জন এবং নারী ভোটার ৭৩ হাজার ১৪ জন।

পাঠকের মতামত: