কক্সবাজার, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

রামুতে পাহাড়ের মাটিসহ ডাম্পার গাড়ি আটক

জাহেদ হাসান::

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের জিনেরঘোনা এলাকায় পাহাড় কাটার খবর পেয়ে অভিযান চালিয়ে পাহাড়ের মাটি সহ একটি ডাম্পার গাড়ি আটক করা হয়েছে।

জানা যায়, একদল ভূমিদস্যু প্রায় সময় সরকারী পাহাড় কেটে সাবাড় করছিল।বনবিভাগ সহ উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর প্রায় সময় অভিযান চালানো পরও থেমে নেই পাহাড় খেকোদের পাহাড় কাটা।

রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)প্রণয় চাকমা’র নেতৃত্বে পানেরছরা রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তা সহ বনবিভাগ ও উপজেলা প্রশাসনের অন্যান্য সদস্যদের সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

পানেরছরা রেঞ্জ কর্মকর্তা তৌহিদুর রহমান টগর জানান,গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সোমবার(৫জুলাই)রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছরা জিনেরঘোনা এলাকায় এ অভিযান চালানো হয়। ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পায় অভিযানকারীরা। এ সময় পাহাড় খেকোরা উপস্হিতি টের পেয়ে পালিয়ে যায় কিন্তু পাহাড় কাটায় জড়িত থাকার অভিযোগে পাহাড়ের মাটি সহ ডাম্পার গাড়ি জব্দ করা হয়েছে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির জানান,পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে মাটি সহ ডাম্পার জব্দ করা হয়েছে ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে এবং জব্দকৃত গাড়িটি উপজেলা প্রশাসনের হেফাজতে রয়েছে। চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পাঠকের মতামত: