কক্সবাজার, শুক্রবার, ১২ জুলাই ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পের ২ শীর্ষ সন্ত্রাসী আটক

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের দুই শীর্ষ সন্ত্রাসীসহ চার জনকে আটক করেছে এপিবিএন। তাদের কাছ থেকে ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) ভোরে টেকনাফের লেদা, নয়াপাড়া ও আলীখালীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন– টেকনাফের আলীখালী ক্যাম্পের নূর হাসান (২৪), নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্পের ফয়াজুল ইসলাম ওরফে ডাক্তার (২৪)। এ ছাড়া একই ক্যাম্পের তাদের সহযোগী নাসিমা বেগমকে (৪৩) ৪৬ পিস ইয়াবা এবং নূর বেগমকে (৪৬) ৫১ পিস ইয়াবাসহ আটক করা হয়।

এপিবিএন জানায়, আটক নুর হাসান ক্যাম্পের শীর্ষ সন্ত্রাসী ছলে গ্রুপের নেতা এবং ফয়াজুল ইসলাম ক্যাম্পের ত্রাস সালমান শাহ গ্রুপের শীর্ষ নেতা। তাদের বিরুদ্ধে মাদক, হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

এ বিষয়ে টেকনাফের ১৬-এপিবিএনের পুলিশ সুপার জামাল পাশা বলেন, ‘ক্যাম্পে শীর্ষ সন্ত্রাসীর অবস্থানের খবরে এপিবিএনের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় পালানোর চেষ্টাকালে সন্ত্রাসী নুরকে অস্ত্রসহ আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্পে অভিযান চালিয়ে ফয়াজুলকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।’

তিনি আরও বলেন, ‘এ ছাড়া পৃথক অভিযানে আটক শীর্ষ সন্ত্রাসীদের সহযোগী দুই রোহিঙ্গা নারীকে ইয়াবাসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে থানায় হস্তান্তর করা হয়েছে। ক্যাম্পে অপরাধীদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।’

পাঠকের মতামত: