কক্সবাজার, রোববার, ২৮ নভেম্বর ২০২১

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানে দুই ডাকাত গ্রেফতার

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন সদস্যরা পৃথক অভিযান চালিয়ে দেশীয় লম্বা বন্দুকসহ সন্ত্রাসী খালেক গ্রুপের দুই ডাকাতকে গ্রেফতার ও গত ৪ দিন ধরে অপহৃত রোহিঙ্গা ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের অধিনায়ক এসপি মো. তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার নয়াপাড়া ক্যাম্পের দায়িত্বরত ১৬ এপিবিএন এএসপি মো. তারেক সেকান্দারের নেতৃত্বে একটি আভিযানিক দল আই ব্লকের নামক স্থানে ইটের রাস্তার উপর ডাকাত খালেক গ্রুপের ৭/৮ জনের একটি দল ডাকাতি প্রস্তুতির খবর পেয়ে অভিযানে যায়। এসময় ১টি একনলা বন্দুক ও ২টি স্টীলের চাকুসহ পশ্চিম লেদার কাদের হোছন প্রকাশ বেলা কাদেরের ছেলে সন্ত্রাসী মো. নুর (৩৭) ও মো. রফিকের ছেলে মো. জোবায়েরকে (১৯) গ্রেফতার করতে সক্ষম হয়।

দীর্ঘদিন ধরে তারা ক্যাম্প ও পার্শ্ববর্তী এলাকায় অপহরণ, চাঁদাবাজি, ছিনতাই, মারামারি ও আইন-শৃংখলা পরিপন্থি বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে ।
এছাড়া একই দিনে একই ক্যাম্পের দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা এক রোহিঙ্গা যুবক অপহরণের খবর পেয়ে নয়াপাড়া ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অভিযান চালিয়ে সশস্ত্র দুবৃর্ত্তদের হাত থেকে অপহৃত ই-ব্লকের ৯৪৩ নং শেডের ৪-৫ নং রুমের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে আব্দুল নবীকে (২১) উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা প্রদান করেন। এরপর তাকে সংশ্লিষ্ট মাঝির মাধ্যমে পরিবারের নিকট হস্তান্তর করা হয়। উল্লেখ্য, আব্দুল নবীকে গত ৩০ অক্টোবর স্বশস্ত্র দুবৃর্ত্তরা অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়।

পাঠকের মতামত: