কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

অস্ত্র-গুলি-ওয়াকিটকি উদ্ধার

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা কমান্ডার গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি::

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার শীর্ষ কমান্ডার হাফেজ জুবায়েরকে (৩২) গ্রেপ্তার করেছে আর্মড পুলিশের (এপিবিএন) সদস্যরা।

বুধবার (১০ মে) ভোর ৪টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৯ ব্লক-এ/১৪ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার হেফাজত থেকে দেশীয় ৪টি ওয়ান শুটারগান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা ও দুটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ওয়াকিটকি সেট ও চার্জার জব্দ করা হয় বলে নিশ্চিত করেছেন ৮-এপবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. ফারুক আহমদ।

হাফেজ জুবায়ের উখিয়ার ওই ক্যাম্প-ব্লকের ওমর মিয়ার ছেলে। তিনি আরসার কমান্ডার হিসেবে ক্যাম্পে পরিচিত।

পুলিশ কর্মকর্তা মো. ফারুক আহমদ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৯ নম্বর ক্যাম্পের এ/১৪ ব্লকে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় আরসা কমান্ডার হাফেজ জুবায়েরকে গ্রেপ্তার ও তার হেফাজত থেকে ৪টি ওয়ান শুটারগান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকিটকি সেট, চার্জারসহ তাকে গ্রেপ্তার করা হয়। গোয়ান্দা সংস্থার সদস্যদের সঙ্গে নিয়ে এপিবিএন সদস্যরা যৌথ অভিযান চালায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সাধারণ রোহিঙ্গা জানান, গ্রেফতার আরসা কমান্ডার জুবায়ের ক্যাম্প এলাকায় অপহরণ, খুন, চাঁদাবাজিসহ নানা অপরাধ নিয়ন্ত্রণ করতো। তার অত্যাচার-নির্যাতনে আতঙ্কে থাকতাম সবাই। তার হাতে অনেক সাধারণ রোহিঙ্গা নির্যাতনের শিকার হয়েছে। তবে ভয়ে তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।

তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এএসপি ফারুক।

পাঠকের মতামত: