কক্সবাজার, রোববার, ২০ জুন ২০২১

‘শিগগিরই খুলে দেয়া হবে পর্যটন কেন্দ্র’

জসিম উদ্দিন::

পর্যটন নগরী কক্সবাজারসহ করোনা সংক্রমণ প্রতিরোধে বন্ধ রাখা সব পর্যটন কেন্দ্র শিগগিরই খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, পর্যটন কেন্দ্র গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। পরে করোনা পরিস্থিতি খারাপ সিদ্ধান্ত আবারও পেছানো হয়। এখন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। করোনা পরিস্থিতি উন্নতি হলে পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হবে।

মঙ্গলবার কক্সবাজার বিমানবন্দরের চলমান উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুব আলী এসব কথা বলেন।

কক্সবাজারের আন্তর্জাতিক বিমানবন্দরের সবকিছুই প্রায় প্রস্তুত উল্লেখ করে শিগগিরই আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

এ সময় বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম মফিদুর রহমান, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সকাল ১১টার দিকে বিমানযোগে কক্সবাজারে এসে পৌঁছান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

করোনা সংক্রামণ প্রতিরোধে সরকারের বিধিনিষেধ আরোপের পর গত (১ এপ্রিল) থেকে কক্সবাজারের পর্যটন শিল্প বন্ধ রয়েছে। কক্সবাজার পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা এখানকার পর্যটন শিল্প স্বাস্থ্যবিধি প্রতিপালন করা সাপেক্ষে দ্রুত খুলে দেওয়ার জন্য দাবি জানিয়ে আসছে।

পাঠকের মতামত: