কক্সবাজার, বুধবার, ২৩ জুন ২০২১

শীঘ্রই দেশ সেরা হাসপাতালের সুনাম অর্জন করবে টেকনাফ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের উপসচিব

মোঃ আরাফাত সানী, কক্সবাজার::

কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আবদুস সালাম খান।

(বুধবার) ১০ ফেব্রুয়ারী বেলা সাড়ে ১১টার দিকে তিনি টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স এসে পৌঁছালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে হাসপাতাল কর্মচারীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরিদর্শন কালে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার অর্থায়নে হাসপাতালের নবনির্মিত মিটিং রুম, ব্লাড ব্যাংক, নবজাতক ও শিশু বিশেষ সেবা কেন্দ্র উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল হাসপাতালের উন্নয়ন ও বিভিন্ন বিষয় আলোকপাত করেন।

প্রধান অতিথি হাসপাতালের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, শীঘ্রই দেশের অন্যতম সেরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হিসেবে সুনাম অর্জন করবে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে। আধুনিক মডেল হাসপাতালের দিকে এগিয়ে যাচ্ছে।

এসময় বিশেষ অথিতি ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের উপসচিব মো রফিকুল ইসলাম, উপপরিচালক মোঃ সাইফুল ইসলাম, উপপরিচালক শামসু রহমান, এনজিও হো বাংলাদেশ প্রতিনিধি চিকিৎসক ভূকেন্দর কর অলাক, কক্সবাজার স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বয়কারী অধ্যাপক চিকিৎসক ব্রিগেডিয়ার মোহাম্মদ আলী প্রমূখ।

পরে হাসপাতালে কর্মরত চিকিৎসক ও নার্সদের সহিত মতবিনিময় সভা শেষে সকলকে মানসম্মত সেবার মান অক্ষুণ্ণ রাখতে বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদানসহ দ্রুত সময়ের মধ্যে ডাঃ টিটু চন্দ্র শীল এর প্রশংসা করে বলেন, ওনার অক্লান্ত পরিশ্রমে অন্যান্য উপজেলা চেয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য বিভাগ এগিয়ে। এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শীঘ্রই জাতীয় পর্যায়ে আধুনিক মানের স্বাস্থ্য কমপ্লেক্সে হিসেবে গৌরব অর্জন করবে।

এর আগে টেলিমেডিসিন সেবায় প্রতি মাসে স্বাস্থ্য অধিদপ্তরের সাপ্তাহিক প্রতিবেদনে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স ১৫ বার প্রথম স্থান, ১১ বার দ্বিতীয় স্থান ও ৭ বার তৃতীয় স্থান অধিকার করেছে।

পাঠকের মতামত: