কক্সবাজার, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেন্টমার্টিনে ১ লাখ ৩৫ হাজার পিস ইয়াবাসহ আট মাঝিমাল্লা আটক

টেকনাফের সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৩৫ হাজার পিস ইয়াবা ও ৫ লাখ মিটার কারেন্ট জালসহ ৮ মাঝিমাল্লাকে আটক করেছে কোস্টগার্ড। এসময় মাদক পাচারে ব্যবহৃত ফিশিং বোটটি জব্দ করা হয়।

শনিবার সকালে ওই এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার সাবারাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মাঝের পাড়া এলাকার বাসিন্দা মো. হারুন(৪০), একই এলাকার মো. সলিমুল্লাহ(৫০), মো. সফিকুল্লাহ(৩৫), মোহাম্মদ আলী(৬০), মো. হাসেম(২২), মো.হাসান(২২), মো. সফিকুর(৩৫) ও পূর্ব উত্তর পাড়ার সাব্বির আহমেদ(৪০)।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোন বিসিজি স্টেশন সেন্টমার্টিন কমান্ডার লে. শাকিব মেহবুব(বিএন)।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারই নেতৃত্বে সেন্টমার্টিন ছেড়া দ্বীপ সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে বোটটিকে থামার জন্য সংকেত দেওয়া হয়। ওই সময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে সাদা রংয়ের একটি ব্যাগ পানিতে ফেলে দিয়ে পালিয়ে যাওয়ার সময় বোটটি পিছু ধাওয়া করে আটক করতে সক্ষম হয়।

পরে পানিতে ফেলে দেওয়া ব্যাগটি উদ্ধার করে ব্যাগের ভেতর থেকে ১ লাখ ৩৪ হাজার ৮০০পিস ইয়াবা ও ফিশিং বোটে তল্লাশি চালিয়ে আনুমানিক ৫ লাখ মিটার কারেন্ট জালসহ আট মাঝিমাল্লাকে আটক করা হয়েছে।
তিনি আরো জানান, জব্দকৃত ফিশিং বোট ও ইয়াবাসহ আটককৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পাঠকের মতামত: