কক্সবাজার, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২

৩১ ডিসেম্বরের মধ্যে মোটরযানের নম্বরপ্লেট লাগানোর নির্দেশ

যেসব মালিক এখনও মোটরযানে নম্বরপ্লেট সংযোজন করেননি, সেসব মোটরযান মালিককে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট বিআরটিএ অফিস থেকে নম্বরপ্লেট সংযোজন করে নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে বিআরটিএ। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পক্ষ থেকে পাঠানো এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

সংস্থাটির জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) মোটরযানে রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট এবং রেডিও ফ্রিকুয়েন্সি আইডেনটিফিকেশন (আরএফআইডি) ট্যাগ সংযোজন কার্যক্রম গত ২০১২ সালের ৩১ অক্টোবর হতে চালু আছে। ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, মোটরযানে নম্বরপ্লেট সংযোজনের জন্য মোবাইলে এসএমএস প্রেরণ করা হলেও নম্বরপ্লেট মোটরযানে সংযোজন করা হচ্ছে না। যে সকল মালিক মোটরযানে নম্বরপ্লেট এখনও সংযোজন করেননি, সেসকল মোটরযান মালিককে আগামী ৩১ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট বিআরটিএ অফিস থেকে নম্বরপ্লেট সংযোজন করে নেওয়ার জন্য তাদেরকে অনুরোধ করেছে বিআরটিএ।

অন্যথায়, রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগবিহীন মোটরযানের মালিক ও চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয় বিআরটিএর বিজ্ঞপ্তিত।

পাঠকের মতামত: