কক্সবাজার, শনিবার, ২৭ নভেম্বর ২০২১

৯ টাকা বেশি ভাড়া নিয়ে জরিমানা গুনল ২ হাজার!

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সঙ্গে সমন্বয় করতে নির্ধারিত বাড়তি বাস ভাড়ার বিষয়ে নজরদারিতে নেমেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ নভেম্বর) দুপুর থেকে ঢাকার কলাবাগান এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম।

এ সময় বিভিন্ন রুটের গণপরিবহন থামিয়ে নতুন ভাড়ার চার্ট টানানো হয়েছে কিনা, নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি আদায় করা হচ্ছে কিনা এসব বিষয়গুলো দেখা হচ্ছে। যাত্রীদের সঙ্গে কথা বলে বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে চান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় মৌমিতা পরিবহনের একটি বাসে নারায়ণগঞ্জ থেকে গাবতলী যাচ্ছিলেন এক যাত্রী। তার কাছ থেকে নির্ধারিত ৬১ টাকা ভাড়ার পরিবর্তে ৭০ টাকা নেওয়ার কথা জানতে পারেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে ভাড়া বেশি রাখার বিষয়ে বাসের সুপারভাইজার শহীদুল ইসলাম কোনো সদুত্তর দিতে পারেননি।

এ অভিযোগে তাকে তাৎক্ষণিক দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তী সময়ে ভাড়া বেশি না নেওয়ার বিষয়ে সতর্ক করে দেওয়া হয়।

এ সময় মিরপুর মেট্রো সার্ভিস নামের একটি বাসে বেশি ভাড়া আদায় ও বর্তমান ভাড়ার তালিকা না টানানোর অভিযোগে বাসের সুপারভাইজার দবির শেখকে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, কলাবাগান এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। গণপরিবহনে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের অভিযান চলমান রয়েছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

পাঠকের মতামত: