কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আর-টিভি কক্সবাজার প্রতিনিধি সাইফুর রহিম শাহিনের বাবা

আজ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম কন্ট্রাক্টরের ৬ষ্ট মৃত্যু বার্ষিকী

আজ আর-টিভি’র কক্সবাজার জেলা প্রতিনিধি সাইফুর রহিম শাহিন এর বাবা বীর মুক্তিযোদ্ধা ও সমাজপতি মরহুম আবদুর রহিম কন্ট্রাক্টরের ৬ষ্ট মৃত্যুবার্ষিকী। ২০১৫ সালের এ দিনে তিনি ৬৩ বছর বয়সে চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতালে চিকিসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পরদিন ৯ জুন সকাল ১০টায় রামু উপজেলার ধেছুয়া পালং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে মরহুমকে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ২ মেয়ে ও স্ত্রী নাতী নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

মরহুমের জীবনী থেকে জানাযায়, তিনি সবসময় সাধারণ মানুষের পাশে থেকে সেবা করেছেন। রক্তচক্ষু উপেক্ষা করে গরীব দুঃখী, নির্যাতিত নিপীড়িত ও শোষিত বঞ্চিত মানুষের পক্ষে বলিষ্ঠ ভুমিকা রেখেছিলেন। পাশাপাশি অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে সদা সোচ্চার ছিলেন। তাই আজও মানুষ তাঁকে গভীরভাবে স্মরণ করেন। এটা মরহুমের প্রতি এসব মানুষের ভালবাসার বহিঃপ্রকাশ।

আজ ৮ জুন মরহুমের ৬ষ্ট মৃত্যুবার্ষিকী উপলক্ষে পারিবারিকভাবে খতমে কোরআন মিলাদ, মরহুমের স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে দেশ ও জাতির মঙ্গল কামনা, মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহানুভুতি জ্ঞাপন করে বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুর রহিম কন্ট্রাক্টর ছিলেন একজন সৎ, দক্ষ, নিষ্ঠাবান ও উদ্যমী সমাজপতি। তাঁর মৃত্যুতে কক্সবাজার কন্ঠ পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহানুভুতি জ্ঞাপন করছি।

পাঠকের মতামত: