কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

"৩৩৩" কল পেয়ে খাদ্য নিয়ে ছুটে গেলেন ইউএনও

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল উখিয়ার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী

কোভিড-১৯ পরিস্থিতিতে কক্সবাজারের উখিয়ায় কর্মহীন অর্ধশতাধিক তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। জাতীয় জরুরী সেবা “৩৩৩” কল পেয়ে ১৩জনের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।
বুধবার (২৮ এপ্রিল) দুপুর ২টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উখিয়া উপজেলা পরিষদের এলাকায় ৫০ জন তৃতীয় লিঙ্গে জনগোষ্ঠীর মাঝে বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল্লাহ আল মামুন। খাদ্য সামগ্রিক এর মধ্যে ছিল- চাল ১০ কেজি, আলু ২ কেজি, সয়াবিন তেল ১লিটার, ডাল ১ কেজি, লবণ ১ কেজি, পেয়াজ ১ কেজি, সেমাই ২কেজি, চিনি খেজুর ১ কেজি , মাস্ক ৫টি ও হাত ধোঁয়ার সাবান ২টি।

“৩৩৩” জরুরি সেবার কল করে খাদ্য সামগ্রিক পাওয়া নাম প্রকাশে অনিচ্ছুক একজন গাড়ির চালক বলেন, সংসারে ৬জন ছেলেমেয়ে ও স্বামী-স্ত্রীসহ ৮জনের সংসার। লকডাউন শুরু হওয়ার পর থেকে তিনি কর্মহীন হয়ে পড়েছেন । চক্ষু লজ্জার কারণে কাউকে কিছু বলার মতো উপায় তার ছিল না । তাই গত তিনদিন ধরে ছেলেমেয়েরা উপাস থাকার কারণে জরুরী সেবায় ফোন করলে এক বস্তা বিভিন্ন ধরণের খাবার নিয়ে ইউএনও সাহেব নিজেই আমার বাড়িতে পৌঁছে দেন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী অসহায় জনসাধারণের জন্য বিশেষ উপহারের ব্যবস্থা করেছেন। এরমধ্যেও সরকার জরুরী সেবা ৩৩৩ কলের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করেছেন। ৩৩৩ থেকে কল পেয়ে ১৩জন মানুষের বাড়িতে পর্যাপ্ত পরিমাণের চাল, ডাল, তেল, চিনি, লবণ, পেয়াজ, আলু, খেজুর, সেমাই, মাস্ক ও সাবান বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। আশা করছি, কোনো অসহায় মানুষ বাদ যাবে না।
তিনি আরও বলেন, উখিয়া উপজেলায় কর্মহীন হয়ে পড়া ২০হাজার জনকে মানবিক সহায়তার অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদের বিশেষ উপহার দেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: