কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ার গ্রামীন সড়কের নাজুক অবস্থা

মোঃ শহিদ, উখিয়া::

ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের চাকবৈঠা বাজার সড়কে ১ কিলোমিটার রাস্তায় ৩ শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে।
যার ফলে যানবাহন চলাচলও মানুষের যোগাযোগ ব্যাবস্তা অচল হয়ে পড়েছে।

১০ হাজার মানুষের চলাচলের রাস্তাটি গর্তের সৃষ্টি হওয়ায় স্কুল মাদ্রাসা পড়ুয়া ছাত্র ছাত্রীরা ও জন গনের দুর্ভোগের শেষ নেই।

জানা গেছে ২০০৬ সালে রাস্তাটির উন্নয়নে ব্রিকসলিং করা হলে ও এর পর কোন জন প্রতিনিধি নির্বাচনের প্রতিশ্রুতি পালন করেনি।

নির্বাচন আসলে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা রাস্তা উন্নয়নের নামে জনগনকে ওয়াদা দিলে ও নির্বাচিত হওয়ার পর তারা এই ওয়াদা ভুলে যায়।

যার ফলে ১০ হাজারের মতো লোকজন ছাত্র ছাত্রী চলাচল করতে অতি কষ্টকর হচ্ছে।

এলাকা ঘুরে জানা যায় ২০০৬ সালে এই রাস্তাটির উন্নয়ন কাজ উদ্ভোদন করেন ততকালীন উখিয়া টেকনাফের সংসদ সদস্য শাহাজাহান চৌধুরী।

অপর দিকে উখিয়া ডাক বাংলো হাতিমোরা দরগাহ বিল সড়কের ও একই অবস্থা বিরাজ করছে।

এলাকাবাসি জানান, হাতীমোড়া রেজু খালের ৭ কোট টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ করা হচ্ছে এই ব্রিজের জন্য মালামাল নেওয়ার জন্য ভারী যানবাহন চলাচল করায় ৫ কিলোমিটার সড়কে ৩ হাজারের অধিক গর্ত সৃষ্টি হয়েছে।

যার ফলে ঐ রাস্তাদিয়ে চলাচল করা প্রায় ২০ হাজার মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গর্ভবতী মহিলারা যানবাহন যোগে হাসপাতালে যাওয়ার সুযোগ বন্ধ হয়ে গেছে।
একই ভাবে কোটবাজার সোনার পাড়া সৈকত রোডের ও বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে বলে এলাকা বাসি জানিয়েছেন। উখিয়ার ডাকবাংলো মরিচ্যা সড়কের অবস্থা ও বেহাল দসায় জনচলাচল দূর্ভোগের শিকার হতে হচ্ছে।

এই ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা স্হানীয় সরকার প্রকৌশলী রবিউল ইসলাম জানান, উখিয়ার ক্ষতিগ্রস্ত রাস্তা গুলোর চিত্রীয় কথা উর্ধতন কর্মকর্তাদের নিকট জানানো হয়েছে।

পাঠকের মতামত: