কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উখিয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

ইমরান আল মাহমুদ:
উখিয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার(২৬ অক্টোবর) জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও উখিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মুহাম্মদ জাহাঙ্গীর আলম,মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে ইউএনও বলেন,বর্তমানে উখিয়াতে পর্যাপ্ত পরিমাণে রিসোর্স আছে। উক্ত রিসোর্সকে কাজে লাগিয়ে উখিয়া উপজেলার সাধারণ মানুষের উন্নয়নের জন্য কাজ করতে হবে।

ইউএনও আরও জানান,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এসডিজি’র লক্ষ্য মেনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহ যে কার্যক্রম পরিচালনা করছে সে সকল কাজের গুণগতমান, পর্যাপ্ত মনিটরিং এবং টেকসই ভাবে কাজ গুলো করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। গুটিকয়েক সংস্থার কাজের গাফিলতির কারণে জনগণের নিকট সরকারের ভাবমূর্তি যেন ক্ষুণ্ণ না হয় সে জন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করেন তিনি।

সভায় সূচনা বক্তব্যে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আল আমিন বিশ্বাস বলেন,সরকারের এসডিজি’র লক্ষ্য অর্জনের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও সহযোগি সংস্থাসমূহকে সাথে নিয়ে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উখিয়া উপজেলার স্যানিটেশন কাভারেজ শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সভার পূর্বে উপজেলা পরিষদ চত্বরে বেলুন উড়িয়ে জাতীয় স্যানিটেশন সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: