কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

করোনাভাইরাস : এইচএসসির প্রবেশপত্র বিতরণ স্থগিত

করোনাভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ স্থগিত করেছে দেশের সব শিক্ষাবোর্ড।

শনিবার (২১ মার্চ) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেন বিকেলে বলেন, কেন্দ্রসচিবদের বোর্ডে এসে প্রবেশপত্র নেওয়ার কথা ছিল। তবে আমার বোর্ডে প্রায় ৪ শতাধিক কেন্দ্রসচিব রয়েছে। তারা বোর্ডে এলে বিপুল জনসমাগম ঘটবে। সব বোর্ডেই এমন একই অবস্থা। এসব কারণে আপাতত প্রবেশপত্র বিতরণ স্থগিত করা হয়েছে।

এদিকে বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ ২০২০ তারিখ পর্যন্ত অনিবার্য কারণে স্থগিত করা হলো। পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেয়ার অনুরোধ করা হয়েছে। এছাড়াও অন্যান্য বোর্ড থেকেও প্রবেশপত্র বিতরণ স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

১ এপ্রিল থেকে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরুর কথা রয়েছে। সারাদেশের প্রায় ১২ লাখ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবে। দেশজুড়ে আড়াই হাজারের বেশি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সরকার থেকে বড় ধরনের লোক সমাগম আয়োজনে নিষেধ করা হলেও ১২ লাখ পরীক্ষার্থীর পাশাপাশি এ পরীক্ষায় শিক্ষক, ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে আরও প্রায় তিন লাখ মানুষের সম্পৃক্ততা রয়েছে।

পাঠকের মতামত: