কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারের ১৫ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কক্সবাজারের চার উপজেলার ১৫ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ১১ এপ্রিল। এই ১৫ ইউনিয়নের আ. লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে সোমবার। এসব ইউনিয়নের মধ্যে রয়েছে পেকুয়ার একটি, টেকনাফের ৫টি, মহেশখালীর ৩টি ও কুতুবদিয়ার ৬টি ইউনিয়ন। সোমবার আ. লীগের কেন্দ্রীয় দপ্তর থেকে এই ১৫ ইউনিয়নের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

দলের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে, পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নে জাহেদুল ইসলাম,  টেকনাফ উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে হ্নীলা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী, হোয়াইক্যংয়ে আজিজুল হক জুয়েল, সাবরাংয়ে সোনা আলী, টেকনাফ সদরে আবু সৈয়দ, সেন্টামার্টিনে মুজিবুর রহমানকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

মহেশখালীর তিন ইউনিয়নের মধ্যে কুতুবজোমে শেখ কামাল, হোয়ানকে বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামাল ও মাতারবাড়িতে আবু হায়দারকে মনোনয়ন দেয়া হয়েছে। কুতুবদিয়া ছয় ইউনিয়নের মধ্যে উত্তর ধূরুং ইউনিয়নে ইয়াহিয়া খান, দক্ষিণ ধূরুং ইউনিয়নে আজম সিকদার, লেমশীখালী ইউনিয়নে রেজাউল করিম, কৈয়ারবিল ইউনিয়নে আজমগীর মাতবর, বড়ঘোপ ইউনিয়নে আবুল কালাম ও আলী আকবর ডেইল ইউনিয়নে জাহাঙ্গীর আলম সিকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

আগামী ১১ এপ্রিল এসব ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষদিন ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ ও প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ২৪ মার্চ।

পাঠকের মতামত: